বুধবার, ১৫ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

সিরিয়াল কিলার সেই নার্সের আজীবন কারাদণ্ড

সিরিয়াল কিলার সেই নার্সের আজীবন কারাদণ্ড

স্বদেশ ডেস্ক:

যুক্তরাজ্যের কুখ্যাত সিরিয়াল কিলার নার্স লুসি লেটবির আজীবন কারাদণ্ড দিয়েছে দেশটির এক আদালত। আধুনিক সময়ে তাকে সবচেয়ে কুখ্যাত শিশু হত্যাকারী বলে আখ্যা দেওয়া হয়। ৩৩ বছর বয়সী এই নার্স সাতজন সদ্যজাত শিশুকে হত্যা করেছেন এবং আরও ছয়জনকে হত্যার পরিকল্পনা করছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, লেটবি ইচ্ছা করে শিশুদের শরীর ইনজেকশন দিয়ে বাতাস ঢুকিয়েছেন, দুইজন শিশুকে ইনসুলিনের মাধ্যমে বিষপ্রয়োগ করেছেন।

আদালতের রায় অনুযায় বাকি জীবন কারাগারে কাটাতে হবে লেটবিকে। যুক্তরাজ্যের ইতিহাসে মাত্র চারজনকে এই সাজা দেওয়া হয়েছে। ঘৃণ্য অপরাধের জন্য এটিই দেশটিতে সর্বোচ্চ শাস্তি।

বিচরক গস বলে, লেটিবর কর্মকাণ্ড ছিল খুবই ভয়াবহ। তিনি বলেন, আপনি এমন কাজ করেছেন যা সাধারণ মানুষ চিন্তাও করতে পারবে না। শিশুদের যত্ন করার ক্ষেত্রে সব নাগরিক মেডিকেল ও নার্সের ওপর আস্থা রাখে। আপনি সেই আস্থা চরমভাবে ভঙ্গ করেছেন।

তিনি আরও বলেন, পুলিশ আপনার বাড়িতেই খুন হওয়ার চার শিশুর আলামত পেয়েছে। আপনার কাজ খুবই জঘন্য। অথচ এই বিচারের সময় আপনি নিজের দোষ অস্বীকার করেছেন। আপনার ভেতরে কোনো অনুশোচনা নেই।

লেটবির আইনজীবী বেন মায়ার্স বলেন, শিশুদের নাস লেটবি সবসময়ই নিজের দোষ অস্বীকার করে গেছেন। তাই তার সাজা কমানোর ব্যাপারে কিছু করার ছিল না।

রায়ের সময় সেখানে প্রচুর বাবা-মা উপস্থিত ছিলেন। কেউ কেউ নীরবে কাঁদছিলেন। ৯ মাস ধরে যারা জুরি বোর্ডে ছিলেন, তারাও ঘটনার বিবরণ শুনে কেঁদে ফেলেন।

লেটবির হাতে খুন হওয়া এক শিশুর মা বলেন, তিনি বিস্মিত ও ভীত হয়ে পড়েন এটা ভেবে যে পৃথিবীতে এত খারাপ মানুষ থাকতে পারে!

আরেকজন শিশুর মা বলেন, তার সন্তানের খুনি তার সামনে দাঁড়িয়ে আছে, ভিষয়টি তার কাছে খুবই ভয়াবহ।

যুক্তরাজ্যে মোট ৭০ জন অপরাধী আজীবন কারাদণ্ড ভোগ করছেন। তাদের মুক্তি দেওয়ার কোনো সম্ভাবনা নেই। তাদের মধ্যে অন্যান্য নারীরা হলো সিরিয়াল কিলার রোজ ওয়েস ও জোয়ানা ডেনেহি। মাইরা হিন্ডলি নামে এক খুনি এই সাজা পেয়েছিলেন। তবে তিনি মারা গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877